বোর্ড সংঘাতে এবার বাদের তালিকায় ব্রাভো


কি হচ্ছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটে? বোর্ডের সঙ্গে সংঘাতের কারণে একের পর এক তারকা ক্রিকেটারকে বাদ পড়তে হচ্ছে দল থেকে। এবার এ তালিকায় যোগ দিলেন দেশ সেরা ব্যাটসম্যান ড্যারেন ব্রাভো।

গত টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের পর থেকেই ক্রিকেটার বনাম ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড লেগেই আছে। ফলে তারকা শূন্য হয়ে পড়ছে এক সময়কার বিশ্ব শাসন করা দলটি। যেখানে ক্রিস গেইল, ড্যারেন স্যামি, ডোয়েন ব্রাভোদের মতো তারকা বিদেশের মাটিতে লিগের খেলায় ব্যস্ত।

সম্প্রতি আমিরাতে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজের পর ক্রিকেটারদের বার্ষরিক চুক্তিতে গ্রেড ‘সি’তে নেমে যান বাঁহাতি ব্যাটসম্যান ড্যারেন ব্রাভো। অথচ তিন ম্যাচের সিরেজে তিনি ছিলেন দলটির দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। আর ২০১৪’র নভেম্বরের পর থেকে ১৭ টেস্টে করেন এক হাজারেরও বেশি রান। তার থেকে বেশি রান শুধু মাত্র কার্লোস ব্র্যাথওয়েটের।

ব্রাভোর পারফরম্যান্স খারাপ দেখিয়ে বোর্ড চেয়ারম্যান তাকে নিচের সারির ক্রিকেটারের তালিকায় নামিয়ে দেন। পরে টুইটারে বোর্ডকে ধুয়ে দেন ব্রাভো। এর পরেই আচরণ খারাপ দেখিয়ে আসছে জিম্বাবুয়ের মাটিতে ত্রি-দেশীয় সিরেজে দল থেকেই বাদ দেওয়া হয় তাকে।

ব্রাভোর বদলে এই সিরিজে দলে নেওয়া হয়েছে এখন পর্যন্ত জাতীয় দলের হয়ে দুটি ওয়ানডে খেলা জেসন মোহাম্মদকে। আর ব্যক্তিগত কারণে এই সিরিজে খেলছেন না স্পিনার সুনিল নারিন। তার বদলে সুযোগ পেয়েছেন দেবেন্দ্র বিশু।

ত্রী-দেশীয় সিরিজে অপর দল শ্রীলঙ্কা। আগামীয় ১৬ নভেম্বর হারারে স্পোর্টস ক্লাবে লঙ্কার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে ক্যারিবীয়রা।

ওয়েস্ট ইন্ডিজ দল:

জেসন হোল্ডার (অধিনায়ক), সুলেমান বেন, দেবেন্দ্র বিশু, কার্লোস ব্র্যাথওয়েট, ক্রেইগ ব্রাথওয়েট, জোনাথন কার্টার, জনসন চার্লস, মিগুয়েল কামিন্স, শেন ডোরউইচ, শ্যানন গ্যাব্রিয়েল, শাহী হোপ, এভিন লুইস, জেসন মোহাম্মদ, অ্যাশলে নার্স, রোভম্যান পাওয়েল।