মুখোমুখি মুশফিক-স্যামি, মাশরাফি-রিয়াদ


জমে ওঠা বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দুটি ম্যাচে চারটি দল মাঠের লড়াইয়ে নামবে। রোববার (১৩ নভেম্বর) দিনের প্রথম ম্যাচে মাঠে নামবে মুশফিকুর রহিমের বরিশাল বুলস এবং ড্যারেন স্যামির রাজশাহী কিংস। অপরদিকে, দিনের দ্বিতীয় ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মাশরাফির কুমিল্লা ভিক্টোরিয়ান্সের প্রতিপক্ষ মাহমুদুল্লাহ রিয়াদের খুলনা টাইটানস।

চার দলের মাঝে পয়েন্ট টেবিলের শীর্ষ দুইয়ে নেই কোনো দল। ফলে নিজেদের এগিয়ে নেওয়ার সুযোগ থাকছে মুশফিক-স্যামি-মাশরাফি-রিয়াদদের।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে দুপুর দুইটায় নামবে বরিশাল-রাজশাহী। পয়েন্ট টেবিলে বরিশালের থেকে এগিয়ে রাজশাহী। চার নম্বরে থাকা সাব্বির রহমান, ড্যারেন স্যামি, মেহেদি মিরাজদের রাজশাহী একটি জিতলেও অপর ম্যাচে হেরে দুই পয়েন্ট সংগ্রহ করেছে। অপরদিকে, মুশফিকের বরিশাল টেবিলের সাত নম্বরে অবস্থান করছে। দুই ম্যাচের একটি জয় আর অপরটিতে পরাজয় নিয়ে দুই পয়েন্ট পাওয়া বরিশাল রানরেটে পিছিয়ে।

এদিকে, সন্ধ্যা সাতটায় মাঠে নামবে কুমিল্লা-খুলনা। পয়েন্ট টেবিলের তলানিতে মাশরাফির কুমিল্লা। বর্তমান চ্যাম্পিয়নরা নিজেদের প্রথম দুই ম্যাচের দুটিতেই হেরেছে। এদিকে, খুলনা টেবিলের তিন নম্বরে অবস্থান নিয়েছে। তিন ম্যাচ খেলা খুলনা দুটিতে জয় আর একটিতে হার নিয়ে সংগ্রহ করেছে ৪ পয়েন্ট।

তিন ম্যাচের দুটিতে জিতে, একটি হেরে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস। সমান পরিসংখ্যানে রানরেটে পিছিয়ে থেকে ঢাকার পরেই সৌম্য সরকার, শহীদ আফ্রিদিদের রংপুর রাইডার্স।