আর্সেনালের জয়ের রাতে ম্যানসিটি-চেলসির হার

0
116

ইংলিশ প্রিমিয়ার লিগে একই দিন হেভিওয়েট প্রায় সবকটি দলই মাঠে নেমেছিল। তবে ভিন্ন ম্যাচে আর্সেনাল জয়ে ফিরলেও হারের তেতো স্বাদ পেয়েছে ম্যানচেস্টার সিটি ও চেলসি।

টানা ১৪ ম্যাচ অপরাজিত থাকার পর গত সপ্তাহে সাউদাম্পটনের কাছে হেরেছিল অর্সেনাল। তবে এদিন ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে দারুণভাগবে ঘুরে দাঁড়িয়ে বার্নলিকে ৩-১ গোলে হারায় গানাররা।

দলের হয়ে ১৪ ও ৪৮ মিনিটে জোড়া গোল করেন পিয়েরি এমরিক আবামেয়াং। আর যোগ করা সময়ে একটি গোল করেন অ্যালেক্স লোবি। তবে ৬৩ মিনিটে প্রতিপক্ষের বার্নস একটি গোল শোধ করেন।

অন্যম্যাচে চেলসির মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে ১৮ বছর পর জয় তুলে নিল লেস্টার সিটি। ৫১ মিনিটে জেমি ভার্ডির একমাত্র গোলে হার মানে সারির শিষ্যরা।

এদিকে বড়দিনের আগে হারের তিক্ত স্বাদ পেল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ম্যানসিটি। টানা ১৫ ম্যাচ অপরাজিত থাকার পর চেলসির মাঠে ২-০ গোলে হেরেছিল সিটি। গত সপ্তাহে এভারটনকে হারিয়ে জয়ের পথে ফেরা পেপ গুয়ার্দিওলার শিষ্যরা আবারও হার দেখলো।

ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে ৩-২ গোলে হারের ম্যাচে ২৭ মিনিটে ইলকায় গুন্দোগানের গোলে এগিয়ে গেলেও দুই মিনিটের ব্যবধানে পিছিয়ে যায় সিটি। ৩৩ ও ৩৫ মিনিটে যথাক্রমে গোল দুটি করেন স্কালপ ও টাউনসেন্ড। পরে ৫১ মিনিটে পেনাল্টি থেকে গোল করে জয় নিশ্চিত করেন মিলিভোজেভিচ। ৮৫ মিনিটে কেভিন ডি ব্রুইন গোল করলেও হার এড়াতে পারেনি পেপ গার্দিওলার শিষ্যরা।

লিগে ৪৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিভারপুল। ম্যানচেস্টার সিটি ৪ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে। এক ম্যাচ কম খেলা টটেনহ্যাম হটস্পার ৩৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে। ১৮ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে চেলসি। আর আর্সেনালের পয়েন্টও ৩৭। তবে গোল ব্যবধানে পিছিয়ে পঞ্চম স্থানে উনাই এমেরির দল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here